Definition Of Hacker

Definition Of Hacker

Definition Of Hacker Bangla
Definition Of Hacker


Definition Of Hacker: একটি কম্পিউটার হ্যাকার হ'ল এমন কোনও দক্ষ কম্পিউটার বিশেষজ্ঞ যারা কোনও সমস্যা কাটিয়ে উঠতে তাদের প্রযুক্তিগত জ্ঞান ব্যবহার করেন। "হ্যাকার" যে কোনও দক্ষ কম্পিউটার প্রোগ্রামারকে বোঝাতে পারে, এই শব্দটি একটি "সিকিউরিটি হ্যাকার" এর সাথে জনপ্রিয় সংস্কৃতিতে যুক্ত হয়েছে, যে কেউ প্রযুক্তিগত জ্ঞানের সাথে কম্পিউটার সিস্টেমে প্রবেশের জন্য বাগ বা শোষণ ব্যবহার করে।




হ্যাকার র সাধারণ সংজ্ঞা

হ্যাকার দুটি ধরণের প্রতিফলন, "হ্যাকার" শব্দের দুটি সংজ্ঞা আছে

1. প্রযুক্তি এবং প্রোগ্রামিং সাবক্ল্যাচারের অনুগত; হ্যাকার সংস্কৃতি দেখুন।

2.এমন কেউ যিনি কম্পিউটার সুরক্ষা বিকৃত করতে সক্ষম। দূষিত উদ্দেশ্যে যদি এমনটি করা হয় তবে সেই ব্যক্তিকে ক্র্যাকারও বলা যেতে পারে।[Black Hat Hacker]

আজ, "হ্যাকার" এর মূলধারার ব্যবহার বেশিরভাগ ক্ষেত্রে কম্পিউটার "Black Hackerদের বোঝায়, 1980 এর দশক থেকে এই শব্দটির গণমাধ্যমের ব্যবহারের কারণে। এর মধ্যে হ্যাকার স্ল্যাংকে "স্ক্রিপ্ট কিডিজ" বলে, "লোকেরা অন্যের লেখা প্রোগ্রাম ব্যবহার করে কম্পিউটারে প্রবেশ করে এবং তাদের কাজ করার পদ্ধতি সম্পর্কে খুব কম জ্ঞান সহ অন্তর্ভুক্ত। এই ব্যবহার এতটাই প্রাধান্য পেয়েছে যে সাধারণ জনগণ অনেকাংশে অজানা যে বিভিন্ন অর্থের অস্তিত্ব রয়েছে। হ্যাকার হিসাবে শখের স্ব-উপাধি সাধারণত কম্পিউটার সুরক্ষা হ্যাকারদের দ্বারা স্বীকৃত এবং স্বীকৃত হয়, প্রোগ্রামিং সাবক্ল্যাশনের লোকেরা কম্পিউটার অনুপ্রবেশ সম্পর্কিত ব্যবহারকে ভুল হিসাবে বিবেচনা করে এবং সুরক্ষা লঙ্ঘনকারীদের "ক্র্যাকারস" বলার মাধ্যমে উভয়ের মধ্যে পার্থক্যের উপর জোর দেয়"।


বিতর্কটি সাধারণত এই দাবির উপর ভিত্তি করে তৈরি হয়েছিল যে শব্দটি মূলত কাউকে একটি ইতিবাচক অর্থে কিছু নিয়ে বিভ্রান্ত করার অর্থ দাঁড় করিয়েছে, অর্থাত্ লক্ষ্য অর্জনের জন্য খেলাফতুর চালাকি ব্যবহার করে। তবে, ধারণা করা হচ্ছে, এই শব্দটির অর্থ কয়েক দশক ধরে স্থানান্তরিত হয়েছিল এবং কম্পিউটার অপরাধীদের বোঝায়।

সুরক্ষা সম্পর্কিত ব্যবহার যেহেতু আরও বিস্তৃত হয়েছে, আসল অর্থটি কম পরিচিত হয়ে উঠেছে। জনপ্রিয় ব্যবহার এবং মিডিয়াতে, "কম্পিউটার অনুপ্রবেশকারী" বা "কম্পিউটার অপরাধী" আজ এই শব্দের একচ্ছত্র অর্থ। কম্পিউটার উত্সাহী সম্প্রদায়ের প্রাথমিক অর্থটি বিশেষত একজন উজ্জ্বল প্রোগ্রামার বা প্রযুক্তিগত বিশেষজ্ঞের প্রশংসামূলক বিবরণ। প্রযুক্তিগত সম্প্রদায়ের একটি বৃহত্তর অংশটি জোর দিয়ে থাকে যে দ্বিতীয়টি শব্দের "সঠিক" ব্যবহার।



মূলধারার মিডিয়াতে প্রতিনিধিত্ব

মূলধারার মিডিয়াগুলির এই শব্দটির বর্তমান ব্যবহারটি 1980 এর দশকের গোড়ার দিকে পাওয়া যায়। এই শব্দটি যখন 1983 সালে মূলধারার মিডিয়া দ্বারা বিস্তৃত সমাজে প্রবর্তিত হয়েছিল, এমনকি কম্পিউটার সম্প্রদায়ের লোকেরা কম্পিউটারের অনুপ্রবেশকে "হ্যাকিং" হিসাবে অভিহিত করেছিল যদিও শব্দের একক সংজ্ঞা হিসাবে এটি ছিল না।

ক্রমবর্ধমান গণমাধ্যমের সাথে এই শব্দটির ক্রমবর্ধমান শব্দ ব্যবহারের প্রতিক্রিয়া হিসাবে, কম্পিউটার সম্প্রদায় তাদের পরিভাষাটিকে আলাদা করতে শুরু করে। বৈধ প্রোগ্রামার সম্প্রদায় এবং কম্পিউটার ব্রেক-ইনগুলি সম্পাদনকারীদের মধ্যে "হ্যাকার" এর মধ্যে পার্থক্য বজায় রাখার প্রয়াস হিসাবে "ক্র্যাকার" এর মতো বিকল্প পদ তৈরি করা হয়েছিল। 

"ব্ল্যাক টুপি", "সাদা টুপি" এবং "ধূসর টুপি" এর মতো আরও শর্তাদি যখন কম্পিউটারে ভাঙ্গার বিরুদ্ধে আইন কার্যকর হয় তখন অপরাধমূলক ক্রিয়াকলাপগুলিকে আইনীভাবে চিহ্নিত করা কর্মকাণ্ডের থেকে আলাদা করতে।



নেটওয়ার্কের খবরে প্রতিনিধিত্ব

যাইহোক, প্রযুক্তিগত সম্প্রদায়ের মূল অর্থ সংরক্ষণ এবং পৃথক করার চেষ্টা সত্ত্বেও, নেটওয়ার্ক নিউজ শব্দটি ধারাবাহিকভাবে মূলত অপরাধমূলক ক্রিয়াকলাপগুলির সাথে সম্পর্কিত, সুতরাং আজ মূলধারার মিডিয়া এবং সাধারণ জনগণ কম্পিউটার অপরাধীদের বর্ণনা দিয়ে চলেছে, সমস্ত স্তরের প্রযুক্তিগত সাথে পরিসংখ্যান, "হ্যাকার" হিসাবে এবং সাধারণত শব্দটি এর কোনও অ-অপরাধমূলক অভিব্যক্তিতে ব্যবহার করে না। 

মিডিয়া সদস্যরা মাঝে মাঝে এই পার্থক্য সম্পর্কে অসচেতন বলে মনে করেন, অপরাধী "ক্র্যাকারস" সহ লিনাস টোরভাল্ডস এবং স্টিভ ওয়াজনিয়াকের মতো বৈধ "হ্যাকার "কে দলবদ্ধ করে তোলেন।

ফলস্বরূপ, সংজ্ঞাটি এখনও উত্তপ্ত বিতর্কের বিষয়। ই>তিহাসিকভাবে হ্যাকার হিসাবে আত্ম-চিহ্নিতকরণকে ই>তিহাসিকভাবে যারা পছন্দ করেছেন তাদের অন্তর্ভুক্ত, যারা তাদের সংস্কৃতি বিভাজন থেকে এই শব্দটি গ্রহণ করেছেন এবং নেতিবাচকভাবে ব্যবহার করেছেন, তাদের মধ্যে অনেকেই যুক্তিযুক্ত অর্থের বিস্তৃত আধিপত্যের বিরোধিতা করেছেন। 

অনেকে অপরাধীদের এবং সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারে সুরক্ষার ত্রুটিগুলি নেতিবাচকভাবে গ্রহণ করে এমন অন্যান্যদের বর্ণনা করার সময় আরও সাম্প্রতিক এবং সংক্ষেপিত বিকল্প শর্তাদি ব্যবহার করার পক্ষে পরামর্শ দেয়। অন্যরা সাধারণ জনপ্রিয় ব্যবহার অনুসরণ করতে পছন্দ করে, এই যুক্তি দিয়ে যে ইতিবাচক ফর্মটি বিভ্রান্তিকর এবং সাধারণ জনগণের মধ্যে এটির ব্যাপকভাবে বিস্তৃত হওয়ার সম্ভাবনা নেই। সংখ্যালঘু এখনও বিতর্ক সত্ত্বেও উভয় ইন্দ্রিয়তে এই শব্দটি ব্যবহার করে, এর অর্থটি কী বোঝায় তা স্পষ্ট করে প্রসঙ্গ রেখে।
Definition Of Hacker Bangla
Definition Of Hacker



তবে, যেহেতু হ্যাকারের ইতিবাচক সংজ্ঞাটি নেতিবাচক সংজ্ঞাটি জনপ্রিয় হওয়ার আগে বহু বছর ধরেই মূলত রূপ হিসাবে ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছিল, তাই "হ্যাকার" কে শিববোলেথ হিসাবে দেখা যেতে পারে, যারা প্রযুক্তিগত ভিত্তিক ধারণাটি কম্পিউটারের সদস্য হিসাবে চিহ্নিত করেছিলেন তাদের চিহ্নিত করে সম্প্রদায়. অন্যদিকে, বিভিন্ন শিল্পের কারণে সফ্টওয়্যার ডিজাইনাররা নিজেদের খুঁজে পেতে পারেন, অনেকে হ্যাকার হিসাবে উল্লেখ করা পছন্দ করেন না কারণ এই শিল্পগুলির অনেকটিতে শব্দটি একটি নেতিবাচক ডেনোটেশন ধারণ করে।


"হ্যাকিং" দক্ষতা এবং সরঞ্জামগুলির সংকলন বর্ণনা করে যা বিভিন্ন কারণে উভয় বর্ণনার হ্যাকাররা বিভিন্ন কারণে ব্যবহার করতে পারে এমন পর্যবেক্ষণের ভিত্তিতে একটি সম্ভাব্য মধ্যম স্থল অবস্থানের পরামর্শ দেওয়া হয়েছে। সাদৃশ্যটি তালাবদ্ধ করে তৈরি করা হয়, বিশেষত তালা বাছাই করা, যা এমন দক্ষতা যা ভাল বা মন্দ জন্য ব্যবহার করা যেতে পারে। অন্তর্নিহিত দক্ষতা এবং জ্ঞানের ভিত্তি না থাকা সত্ত্বেও "হ্যাকার" এর জনপ্রিয় ব্যবহারে স্ক্রিপ্ট কিডির অন্তর্ভুক্তি এই উপমাটির প্রাথমিক দুর্বলতা।


কখনও কখনও, "হ্যাকার" কেবল "গীক" এর সমার্থক শব্দ হিসাবে ব্যবহৃত হয়: "সত্যিকারের হ্যাকার একটি গোষ্ঠী ব্যক্তি নয়, এমন ব্যক্তি যিনি যন্ত্রটি প্রেম-ঘৃণার সম্পর্কের সাথে ... তারা ' পুনরায় বাচ্চারা যারা উজ্জ্বল হয়ে ওঠেন তবে প্রচলিত লক্ষ্যগুলিতে খুব বেশি আগ্রহী নন এটি অবজ্ঞার একটি শব্দ এবং চূড়ান্ত প্রশংসাও।

ফ্রেড শাপিরো মনে করেন যে "প্রচলিত তত্ত্ব যে 'হ্যাকার' মূলত একটি সৌম্য শব্দ এবং শব্দের দূষিত অভিব্যক্তিটি পরবর্তীকালে বিকৃতি ছিল তা অসত্য।" তিনি দেখতে পেলেন যে দূষিত ধারণাটি এমআইটি-র মধ্যে ইতিমধ্যে 1963-এ উপস্থিত ছিল এবং সেই সময় টেলিফোনের নেটওয়ার্কের অননুমোদিত ব্যবহারকারীদের, অর্থাৎ, আজকের কম্পিউটার সিকিউরিটি হ্যাকার উপ-সংস্কৃতিতে বিকশিত আন্দোলন গড়ে উঠেছে।



Definition Of Hacker Bangla
hacker type


HACKER TYPE


হ্যাকার সংস্কৃতি ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির টেক মডেল রেলপথ ক্লাব এবং এমআইটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ল্যাবরেটরির আশেপাশে উত্সাহী কম্পিউটার প্রোগ্রামার এবং সিস্টেম ডিজাইনারদের একটি সম্প্রদায় থেকে প্রাপ্ত একটি ধারণা। ধারণাটি শখের বাড়ির কম্পিউটিং সম্প্রদায়ের কাছে প্রসারিত হয়েছিল, 1970 এর দশকের শেষের দিকে এবং 1980/1990-এর দশকে সফ্টওয়্যারগুলিতে ফোকাস করে। পরবর্তীতে, এটি আর্ট এবং লাইফ হ্যাকিংয়ের মতো অনেকগুলি নতুন সংজ্ঞা অন্তর্ভুক্ত করবে।


Security Hacker Definition

সুরক্ষা হ্যাকাররা কম্পিউটার সুরক্ষার সাথে জড়িত এমন লোক people সুরক্ষা হ্যাকারদের মধ্যে বিভিন্ন ধরণের রয়েছে, সহ: হোয়াইট টুপি হ্যাকার যারা হ্রাস করা যায় এমন সিস্টেমের দুর্বলতাগুলি আবিষ্কার করে অন্যান্য হ্যাকারদের থেকে ডেটা সুরক্ষিত রাখতে কাজ করে। হোয়াইট টুপি সাধারণত টার্গেট সিস্টেমের মালিক দ্বারা নিযুক্ত করা হয় এবং সাধারণত তাদের কাজের জন্য প্রদান করা হয়। তাদের কাজ অবৈধ নয় কারণ এটি সিস্টেমের মালিকের সম্মতিতে সম্পন্ন হয়।


কালো টুপি বা ক্র্যাকাররা দূষিত উদ্দেশ্য সহ হ্যাকার। এগুলি প্রায়শই ডেটা চুরি করে, শোষণ করে এবং বিক্রয় করে এবং সাধারণত ব্যক্তিগত লাভ দ্বারা অনুপ্রাণিত হয়। তাদের কাজ সাধারণত অবৈধ হয়। একটি ক্র্যাকার একটি কালো টুপি হ্যাকারের মতো, তবে বিশেষত এমন কেউ যিনি খুব দক্ষ এবং হ্যাকিংয়ের মাধ্যমে মুনাফা অর্জন বা লাভের জন্য চেষ্টা করেছেন, কেবল ভাঙচুর নয়। ক্র্যাকাররা সিস্টেম দুর্বলতার জন্য শোষণগুলি খুঁজে পায় এবং প্রায়শই এটি সিস্টেমের মালিকের কাছে ফিক্স বিক্রি করে বা অন্য কালো টুপি হ্যাকারদের কাছে শোষণ বিক্রি করে, যারা তথ্যটি চুরি করতে বা রয়্যালটি অর্জন করতে ব্যবহার করে।


ধূসর টুপিগুলির মধ্যে যারা মজা বা ট্রল করতে হ্যাক করেন তাদের অন্তর্ভুক্ত। তারা দু'জনেই দুর্বলতাগুলি ঠিক করতে এবং কাজে লাগাতে পারে তবে সাধারণত আর্থিক লাভের জন্য নয়। দূষিত না হলেও, তাদের কাজটি এখনও অবৈধ হতে পারে, যদি টার্গেট সিস্টেমের মালিকের অনুমতি ব্যতীত করা হয় এবং ধূসর টুপিগুলি সাধারণত কালো টুপি হ্যাকারদের সাথে যুক্ত থাকে।


HACKER AIM

হ্যাকাররা কেন কম্পিউটার এবং নেটওয়ার্কে প্রবেশের চেষ্টা করে তার সম্ভাবনা হিসাবে চারটি প্রাথমিক উদ্দেশ্য প্রস্তাব করা হয়েছে। প্রথমত, ক্রেডিট কার্ডের নম্বর চুরি করার বা ব্যাংকিং সিস্টেমের কৌশলগত পরিচালনা করার সুনির্দিষ্ট উদ্দেশ্যে হ্যাকিং সিস্টেমগুলি করার সময় সেখানে অপরাধমূলক আর্থিক লাভ হতে পারে। দ্বিতীয়ত, অনেক হ্যাকার হ্যাকার সাবকल्চারের মধ্যে খ্যাতি বাড়াতে সক্ষম হয় এবং তারা হ্রাসকারী ওয়েবসাইটগুলিতে তাদের হ্যান্ডলগুলি ছেড়ে দেয় বা নির্দিষ্ট হ্যাকের সাথে জড়িত থাকার প্রমাণ হিসাবে অন্য কিছু প্রমাণ রেখে যায়। 

তৃতীয়ত, কর্পোরেট গোয়েন্দাগুলি সংস্থাগুলিকে এমন পণ্য বা পরিষেবাগুলির তথ্য অর্জনের অনুমতি দেয় যা চুরি হতে পারে বা বাজারের মধ্যে লিভারেজ হিসাবে ব্যবহার করা যেতে পারে। এবং চতুর্থ, রাষ্ট্র-স্পনসরিত আক্রমণগুলি দেশরাষ্ট্রগুলিকে যুদ্ধকালীন এবং গোয়েন্দা সংগ্রহের উভয় বিকল্পের সাথে সাইবারস্পেসের উপর বা তার মাধ্যমে পরিচালিত করে।


Overlap and differences

প্রোগ্রামার সাবক্ল্যাচার এবং কম্পিউটার সুরক্ষা হ্যাকারের মধ্যে প্রধান প্রাথমিক পার্থক্য হ'ল তাদের বেশিরভাগ পৃথক historicalতিহাসিক উত্স এবং বিকাশ। তবে জারগন ফাইল জানিয়েছে যে 1970 এর দশকের গোড়ার দিকে প্রাথমিক ফ্রেইকিংয়ের জন্য যথেষ্ট ওভারল্যাপ বিদ্যমান ছিল। 

এমআইটির শিক্ষার্থীর গবেষণাপত্রের একটি নিবন্ধ টেক 1996 সালে ইতিমধ্যে এই প্রসঙ্গে হ্যাকার শব্দটি ব্যবহার করেছে যার ফলে ফোন সিস্টেমের সাথে বিড়বিড় হয়েছে এমন ব্যক্তির ক্ষতিকারক অর্থ। ড্রাগার এবং এংগ্রেশিয়ার কার্যক্রম প্রকাশ করে একটি নিবন্ধ প্রকাশের পরে এই ঘটনা ঘটেছিল।
Definition Of Hacker Bangla
Definition Of Hacker
রেমন্ডের মতে, প্রোগ্রামার সাব-কালচারের হ্যাকাররা সাধারণত খোলামেলাভাবে কাজ করে এবং তাদের আসল নামটি ব্যবহার করে, অন্যদিকে কম্পিউটার সুরক্ষা হ্যাকার গোপনীয় গোষ্ঠী এবং পরিচয় গোপনের উপাত্ত পছন্দ করে।
হ্যাকারগুলির প্রোগ্রামার সাব-কালচারটি যদি সত্যিকারের কাজ করার উপায় থেকে ব্যবহারিক বাধা অর্জনের জন্য করা হয় তবে সুরক্ষা ব্যবস্থাগুলির গৌণ পরিবেশটিকে বৈধ বলে মনে করে। বিশেষ ফর্মগুলিতে, এটি এমনকি খেলাধুলার চতুরতার প্রকাশ হতে পারে। তবে, এই জাতীয় ক্রিয়াকলাপগুলিতে নিয়মতান্ত্রিক এবং প্রাথমিক ব্যস্ততা হ্যাকারগুলির প্রোগ্রামার সাবক্ল্যাচারের আসল আগ্রহগুলির মধ্যে একটি নয় এবং এটির বাস্তব কার্যক্রমগুলিতেও এর তাত্পর্য নেই। 

আরও একটি পার্থক্য হ'ল, তিহাসিকভাবে, হ্যাকারদের প্রোগ্রামার সাব-কালচারের সদস্যরা একাডেমিক প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন এবং সেখানে কম্পিউটারের পরিবেশ ব্যবহার করতেন। বিপরীতে, প্রোটোটাইপিকাল কম্পিউটার সুরক্ষা হ্যাকার কেবলমাত্র একটি হোম কম্পিউটার এবং একটি মডেমের অ্যাক্সেস পেয়েছিলেন। 

তবে, ১৯৯০ এর দশকের মাঝামাঝি থেকে, ইউনিক্স-এর মতো অপারেটিং সিস্টেম চালাতে পারে এমন হোম কম্পিউটার এবং প্রথমবারের জন্য সস্তা ইন্টারনেট হোম অ্যাক্সেসের সাহায্যে, একাডেমিক বিশ্বের বাইরে থেকে বহু লোক হ্যাকিংয়ের প্রোগ্রামার সাব-কালচারে অংশ নেওয়া শুরু করে ।
১৯৮০ এর দশকের মাঝামাঝি থেকে, কম্পিউটার সুরক্ষা হ্যাকিং সম্প্রদায়ের সদস্যদের ধারণা এবং সদস্যদের মধ্যে কিছু ওভারল্যাপ রয়েছে। সর্বাধিক বিশিষ্ট কেসটি হলেন রবার্ট টি। 

মরিস, যিনি এমআইটি-এআই-এর ব্যবহারকারী ছিলেন, তবুও তিনি মরিস কীট লিখেছিলেন। জারগন ফাইল তাই তাকে "সত্যিকারের হ্যাকার যিনি blundered" বলেছেন। তবুও, প্রোগ্রামার সাব-কালচারের সদস্যদের এই ওভারল্যাপগুলি থেকে সন্ধান করার এবং আলাদা করার প্রবণতা রয়েছে। তারা সাধারণত কম্পিউটার সিকিউরিটি সাবকल्চারের লোকদের ক্র্যাকার হিসাবে উল্লেখ করে এবং হ্যাকারের এমন কোনও সংজ্ঞা গ্রহণ করতে অস্বীকার করে যা এই জাতীয় কার্যকলাপগুলিকে অন্তর্ভুক্ত করে। 

অন্যদিকে, কম্পিউটার সুরক্ষা হ্যাকিং সাবক্ল্যাচার দুটি সাবক্লচারের মধ্যে কঠোরভাবে পার্থক্য না করার প্রবণতা দেখায়, স্বীকার করে যে তাদের অনেক সদস্য, রাজনৈতিক এবং সামাজিক লক্ষ্য এবং প্রযুক্তি সম্পর্কে শেখার ভালবাসা সহ অনেক মিল রয়েছে। তারা পরিবর্তে তাদের স্ক্রিপ্ট কিডিস এবং কালো টুপি হ্যাকারগুলির বিভাগগুলিতে ক্র্যাকার শব্দটি সীমাবদ্ধ করে।
তিনটি সাবক্লচারেরই হার্ডওয়্যার পরিবর্তনের সাথে সম্পর্ক রয়েছে। নেটওয়ার্ক হ্যাকিংয়ের প্রথম দিনগুলিতে, ফ্রেইকগুলি নীল বাক্স এবং বিভিন্ন বৈকল্পিক তৈরি করছিল। 

হ্যাকারদের প্রোগ্রামার উপ-সংস্কৃতিতে লোককাহিনীটিতে বেশ কয়েকটি হার্ডওয়্যার হ্যাক সম্পর্কিত গল্প রয়েছে যেমন এমআইটির এআই ল্যাবটিতে পিডিপি -10 কম্পিউটারের সাথে যুক্ত একটি রহস্যময় 'যাদু' স্যুইচ, যখন বন্ধ হয়ে যায় তখন কম্পিউটারটি ক্র্যাশ করে। প্রারম্ভিক শখের হ্যাকাররা তাদের নির্মাণের কিট থেকে নিজের কম্পিউটারগুলি নিজেই তৈরি করেছিল। 

যাইহোক, এই সমস্ত কার্যক্রম 1980 এর দশকে শেষ হয়ে গিয়েছিল, যখন ফোন নেটওয়ার্ক ডিজিটালি নিয়ন্ত্রিত সুইচবোর্ডগুলিতে স্যুইচ করে, নেটওয়ার্ক হ্যাকিংয়ের ফলে মডেমগুলির সাহায্যে রিমোট কম্পিউটারগুলি ডায়াল করতে স্থানান্তরিত হয়, যখন প্রাক-একত্রিত সস্তা বাড়িতে কম্পিউটার পাওয়া যায়, এবং যখন একাডেমিক প্রতিষ্ঠানগুলি শুরু করতে শুরু করে কেন্দ্রীয় টাইমশেয়ারিং সিস্টেমটি ব্যবহার না করে বিজ্ঞানীদের পৃথক গণ-উত্পাদিত ওয়ার্কস্টেশন কম্পিউটার দিন। আজকাল কেবলমাত্র একমাত্র ধরণের হার্ডওয়্যার পরিবর্তন হচ্ছে কেস মোডিং।


১৯৮০ এর দশকের শেষদিকে প্রোগ্রামার এবং কম্পিউটার সিকিউরিটি হ্যাকার সাব-কালচারের একটি মুখোমুখি ঘটনা ঘটেছিল, যখন কায়স কম্পিউটার ক্লাবের প্রতি সহানুভূতি প্রকাশিত একদল কম্পিউটার সিকিউরিটি হ্যাকার আমেরিকান সামরিক সংস্থাগুলি এবং একাডেমিক প্রতিষ্ঠানের কম্পিউটারগুলিতে ভেঙে যায়। তারা এই মেশিনগুলি থেকে সোভিয়েত সিক্রেট সার্ভিসে ডেটা বিক্রি করেছিল, যার মধ্যে একটি তার মাদকাসক্তি ব্যয় করার জন্য। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে কর্মরত বিজ্ঞানী ক্লিফোর্ড স্টল যখন আক্রমণগুলি লগ করার এবং তাদের পিছনে সনাক্ত করার উপায় খুঁজে পান তখন মামলাটি সমাধান করা হয়েছিল। 

কাল্পনিক উপাদানগুলির সাথে জার্মান চলচ্চিত্রের অভিযোজন, আক্রমণকারীদের দৃষ্টিকোণ থেকে ঘটনাগুলি দেখায়। স্টল তার দ্য কোকিলের ডিম বইটি এবং টিভি প্রামাণ্য দ্য কেজিবি, কম্পিউটার এবং অন্যান্য দৃষ্টিকোণে এই ঘটনাটি বর্ণনা করেছেন। এরিক এস রেমন্ডের মতে, এটি 'হ্যাকার' এবং 'ক্র্যাকার' এর মধ্যে পার্থক্যটি খুব সুন্দরভাবে চিত্রিত করে। স্টল তার নিজের স্ত্রী, মার্থা এবং বার্কলেতে এবং তার বন্ধুদের বন্ধুরা এবং ইন্টারনেটে তার চিত্রগুলি কীভাবে হ্যাকার এবং তার চিত্রের এক চমকপ্রদ স্পষ্ট চিত্র এঁকেছিল আশেপাশের লোকেরা বেঁচে থাকতে পছন্দ করে এবং তারা কীভাবে চিন্তা করে।



POWER BY
HACKERMRAS




Comments

Popular posts from this blog

Hacker Information

Buy Best Safe And Secure Mask Online For Health [2020,Today]

Free Walmart Gift Cards No Participation Required - Get $100