The Wanted Hacker Robert Tappan Morris In World

Robert Tappan Morris

Robert Tappan Morris
Robert Tappan Morris


Hacker Robert Tappan Morris Story

রবার্ট ট্যাপান মরিস[Robert Tappan Morris] কম্পিউটারের জ্ঞান তার পিতা রবার্ট মরিসের কাছ থেকে গ্রহণ করেছিলেন, যিনি বেল ল্যাবসের কম্পিউটার বিজ্ঞানী ছিলেন এবং পরে এনএসএ ছিলেন। মরিসকে বিশ্বের প্রথম পরিচিত কম্পিউটার কৃমির নির্মাতা হিসাবে কৃতিত্ব দেওয়া হয়।

Robert Tappan Morris, What did he do?
রবার্ট তপন মরিস, তিনি কী করেছিলেন ?

1988 সালে, Robert Tappan Morris মরিস কীট তৈরি করেছিলেন যখন তিনি কর্নেল বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। প্রোগ্রামটি ইন্টারনেটের আকার নির্ধারণের উদ্দেশ্যে করা হয়েছিল, তবে এর মধ্যে একটি ত্রুটি ছিল: কম্পিউটারগুলি একাধিকবার সংক্রামিত হতে পারে এবং প্রতিটি সংক্রমণের ফলে কম্পিউটার আরও বেশি ধীর হয়ে যায়। এটি 6,000 টিরও বেশি কম্পিউটারকে হ্যাক করেন।

Robert Tappan Morris Where is he now?
রবার্ট তপন মরিস তিনি এখন কোথায়?

1989 সালে, Robert Tappan Morris কম্পিউটার জালিয়াতি এবং হ্যাক  আইন লঙ্ঘন করেছেন বলে প্রমাণিত হয়েছিল। তাকে তিন বছরের প্রবেশন, 400 ঘন্টা কমিউনিটি সার্ভিস এবং 10,050 ডলার জরিমানা করা হয়েছিল। অবশেষে তিনি ওয়াই কম্বিনেটর প্রতিষ্ঠা করেছিলেন এবং এখন ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির একজন টেনারড প্রফেসর।

Robert Tappan Morris Life And Bio
LIFE:-

Robert Tappan Morris (জন্ম 8 নভেম্বর, 1965) একজন আমেরিকান কম্পিউটার বিজ্ঞানী এবং উদ্যোক্তা। তিনি 1988 সালে মরিস কৃমি তৈরির জন্য সবচেয়ে বেশি পরিচিত,ইন্টারনেটে প্রথম কম্পিউটার কৃমি হিসাবে বিবেচিত।

Robert Tappan Morrisকে কীট মুক্ত করার জন্য মামলা করা হয়েছিল এবং তত্কালীন কম্পিউটার জালিয়াতি ও নির্যাতন আইনে দোষী সাব্যস্ত হওয়া প্রথম ব্যক্তি হন। তিনি প্রথম অনলাইন ভিত্তিক অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি অনলাইন ভায়ায়েব এবং পরে পল গ্রাহামের সাথে অর্থায়ন সংস্থা ওয়াই কম্বিনেটর - সহ উভয়কেই খুঁজে পেয়েছিলেন।

Robert Tappan Morris পরে ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজিতে বৈদ্যুতিক প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান বিভাগে অনুষদে যোগদান করেন, যেখানে তিনি ২০০ 2006 সালে কার্যকাল গ্রহণ করেছিলেন। তিনি ২০১৮ সালে জাতীয় প্রকৌশল একাডেমিতে নির্বাচিত হয়েছিলেন।

Robert Tappan Morris Biography:-
জন্ম: 8 ই নভেম্বর, 1965 (বয়স 54) মার্কিন যুক্তরাষ্ট্র

জাতীয়তা আমেরিকান

অন্য নাম: আরটিএম

পেশা উদ্যোক্তা, ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির অধ্যাপক, ওয়াই কম্বিনেটরের অংশীদার

মরিস পোকার জন্য পরিচিত, ভায়ায়েব, ওয়াই কম্বিনেটর
ফৌজদারি অবস্থা পূর্ণ হয়

পিতা বা মাতা রবার্ট মরিস, অ্যান ফার্লো মরিস
উদ্দেশ্য 
Robert Tappan Morris আবিষ্কার করেছিল যে সুরক্ষা ত্রুটিগুলি সনাক্ত করে কম্পিউটার নেটওয়ার্কগুলিতে বর্তমান সুরক্ষা ব্যবস্থাগুলির অপ্রতুলতাগুলি প্রদর্শন করা।

দোষ মার্কিন যুক্তরাষ্ট্রের কোড: শিরোনাম 18 (18 মার্কিন যুক্তরাষ্ট্র) § 1030, কম্পিউটার জালিয়াতি এবং আপত্তিজনক আইন, মার্চ 7, 1991।

ফৌজদারি শাস্তি 3 বছরের প্রবেশন, 400 ঘন্টা কমিউনিটি সার্ভিস, 10,050 ডলার জরিমানা এবং তার তদারকির জন্য ব্যয়
Robert Tappan Morris
Robert Tappan Morris


Website: OPEN 


Robert Tappan Morris Early life

রবার্ট তপন মরিস[
Robert Tappan Morris] 1965 সালে পিতা-মাতা রবার্ট মরিস এবং অ্যান ফার্লো মরিসের জন্মগ্রহণ করেছিলেন। সিনিয়র মরিস ছিলেন বেল ল্যাবসের একজন কম্পিউটার বিজ্ঞানী, যিনি মাল্টিক্স এবং ইউনিক্স ডিজাইন করতে সহায়তা করেছিলেন; এবং পরে জাতীয় কম্পিউটার সুরক্ষা কেন্দ্র, জাতীয় সুরক্ষা সংস্থার (এনএসএ) বিভাগের প্রধান বিজ্ঞানী হন।

রবার্ট তপন মরিস নিউ জার্সির লং হিল টাউনশিপের মিলিংটন বিভাগে বেড়ে ওঠেন এবং 1983 সালে ডেলবার্টন স্কুল থেকে স্নাতক হন।রবার্ট টাপান মরিস হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছিলেন এবং পরে কর্নেলের গ্র্যাজুয়েট স্কুলে পড়েন। সেখানে তার প্রথম বছর চলাকালীন, তিনি[
Robert Tappan Morris] এমন একটি কম্পিউটার কীট ডিজাইন করেছিলেন যা তখনকার ইন্টারনেটকে কমিয়ে দেওয়ার কারণে অনেক কম্পিউটারকে ব্যহত করে। এর ফলে তাকে এক বছর পরে অভিযুক্ত করা হয়েছিল।তার দৃপ্রত্যয়ের মেয়াদ শেষে, তিনি এইচ.টি. এর তত্ত্বাবধানে পিএইচডি শেষ করতে হার্ভার্ডে ফিরে আসেন। কুং এবং ১৯৯৯ সালে পিএইচডি শেষ করেছেন।

Robert Tappan Morris Later life and work

রবার্ট ট্যাপান মরিসের[Robert Tappan Morris] প্রধান গবেষণামূলক আগ্রহ কম্পিউটার কম্পিউটার আর্কিটেকচার যা ডিস্ট্রিবিউটেড হ্যাশ টেবিল যেমন রড এবং ওয়্যারলেস জাল নেটওয়ার্কগুলি যেমন রুফনেটের উপর অন্তর্ভুক্ত রয়েছে।

তিনি পল গ্রাহামের দীর্ঘকালীন বন্ধু এবং সহযোগী। দুটি সংস্থাকে একত্রে প্রতিষ্ঠিত করার পাশাপাশি গ্রাহাম তাঁর এএনএসআই কমন লিস্প বইটি রবার্ট ট্যাপান মরিসকে উত্সর্গ করেছিলেন এবং প্রোগ্রামিং ভাষার নামকরণ করেছিলেন যা অনলাইন স্টোরের ওয়েব পৃষ্ঠাগুলি আরটিএমএল ("রবার্ট টি। মরিস ল্যাঙ্গুয়েজ") তার সম্মানে তৈরি করে। গ্রাহাম রবার্ট তপন মরিসকে তার ব্যক্তিগত নায়ক হিসাবে তালিকাভুক্ত করেছেন, 
Robert Tappan Morris বলেছিলেন যে "তিনি কখনই ভুল হন না।



Robert Tappan Morris Criminal prosecution


1989 সালে, Robert Tappan Morris কে মার্কিন যুক্তরাষ্ট্রের কোড শিরোনাম 18 (18 মার্কিন যুক্তরাষ্ট্র C 1030), কম্পিউটার জালিয়াতি এবং অপব্যবহার আইন লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছিল। তিনিই এই আইনের আওতায় আসেন এমন প্রথম ব্যক্তি। ১৯৯০ এর ডিসেম্বরে Robert Tappan Morrisকে তিন বছরের প্রবেশন, 400 ঘন্টা কমিউনিটি সার্ভিস, এবং তার তদারকির জন্য 10,050 ডলার জরিমানা করা হয়েছিল। 

তিনি আবেদন করেছিলেন, কিন্তু পরের মার্চে এই প্রস্তাবটি বাতিল হয়ে যায়। Robert Tappan Morrisসের বিচারের সময় উদ্দেশ্যটি ছিল "কম্পিউটার নেটওয়ার্কগুলিতে বর্তমান সুরক্ষা ব্যবস্থাগুলির অপ্রতুলতাগুলি [রবার্ট টাপান মরিস] যে সিকিউরিটি ত্রুটিগুলি আবিষ্কার করেছিল সেগুলি কাজে লাগিয়ে প্রদর্শন করা। তিনি ১৯৯৪ সালে তার সাজা সম্পূর্ণ করেছিলেন।


Robert Tappan Morris Morris worm



Robert Tappan Morris কৃমি 1988 সালে তৈরি হয়েছিল, যখন তিনি কর্নেল বিশ্ববিদ্যালয়ের স্নাতক ছাত্র ছিলেন। তিনি কর্নেলের চেয়ে এমআইটি থেকে এই কীটটি ছেড়ে দিয়েছিলেন। কীটগুলি লক্ষ্যবস্তু সিস্টেমে প্রবেশের জন্য বেশ কয়েকটি দুর্বলতা কাজে লাগিয়েছিল, যার মধ্যে রয়েছে: ইউনিক্স সেন্ডমেল প্রোগ্রামের ডিবাগ মোডের একটি গর্ত,আঙুলের নেটওয়ার্ক পরিষেবাতে একটি বাফারকে ছাপিয়ে,পাসওয়ার্ডের প্রয়োজনীয়তা ছাড়াই গবেষণা নেটওয়ার্ক লগইন সেট আপ করা লোকেরা এই ট্রানজিটি বিশ্বাসকে সক্ষম করে।

কীটটি প্রতিটি কম্পিউটার পরীক্ষা করে দেখা গেছে যে এটি সংক্রমণটি ইতিমধ্যে উপস্থিত ছিল কিনা তা নির্ধারণ করতে। তবে 
Robert Tappan Morris বিশ্বাস করেছিলেন যে কিছু প্রশাসক কম্পিউটারকে একটি মিথ্যা ইতিবাচক প্রতিবেদন করার নির্দেশ দিয়ে Robert Tappan Morris কীটকে পরাস্ত করার চেষ্টা করতে পারেন। এই সম্ভাবনার জন্য ক্ষতিপূরণ দেওয়ার জন্য, রবার্ট তপন মরিস কীটটিকে সংক্রমণ-স্থিতি জিজ্ঞাসাবাদে যে প্রতিক্রিয়া জানান না কেন, 14% সময় যেকোনোভাবেই নিজের অনুলিপি করার নির্দেশনা দিয়েছিল।
Robert Tappan Morris
Robert Tappan Morris

অধ্যবসায়ের এই স্তরটি একটি ডিজাইনের ত্রুটি ছিল: এটি সিস্টেমের বোঝা তৈরি করেছিল যা এটি কেবল সিস্টেম প্রশাসকদের নজরে এনেছে না, লক্ষ্যযুক্ত কম্পিউটারগুলিকে ব্যাহত করেছে। পরবর্তী পরীক্ষার সময়, এটি অনুমান করা হয়েছিল যে "উত্পাদনশীলতার সম্ভাব্য ক্ষতি" কৃমি এবং বিভিন্ন সিস্টেম থেকে এটি অপসারণের প্রচেষ্টা দ্বারা সৃষ্ট ব্যয় $ 200 থেকে 53,000 ডলার পর্যন্ত।




Robert Tappan Morris Timeline


রবার্ট তপন মরিস টাইমলাইন
1983 - নিউ জার্সির মরিস্টাউন শহরে ডেলবার্টন স্কুল থেকে স্নাতক
1987 - হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে বি.এ.
1988 - মরিস কৃমি মুক্তি পেল (যখন তিনি কর্নেল বিশ্ববিদ্যালয়ের স্নাতক ছাত্র ছিলেন)
1989 - ২ Fra শে জুলাই, 1989-এ কম্পিউটার জালিয়াতি এবং আপত্তিজনক আইনের আওতায় আসক্ত - এই আইনের আওতায় প্রথম ব্যক্তি দোষী সাব্যস্ত
1990 - মার্কিন যুক্তরাষ্ট্র বনাম মরিস-এ দণ্ডিত
1995 - কোফাউন্ডেড ভায়ায়েব, একটি স্টার্ট-আপ সংস্থা যা অনলাইন স্টোর নির্মাণের জন্য সফটওয়্যার তৈরি করেছিল (পল গ্রাহামের সাথে)
1998 - ভায়ায়েব 49 মিলিয়ন ডলারে ইয়াহুর কাছে বিক্রি করেছিলেন, যিনি "ইয়াহু স্টোর" সফ্টওয়্যারটির নামকরণ করেছিলেন
1999 - স্কেলেবল টিসিপি কনজেশন কন্ট্রোল শীর্ষক থিসিসের জন্য হার্ভার্ড থেকে প্রয়োগকৃত বিজ্ঞানে পিএইচডি প্রাপ্ত
1999 - এমআইটিতে সহকারী অধ্যাপক হিসাবে নিযুক্ত
2005 - সহ-প্রতিষ্ঠিত ওয়াই কম্বিনেটর, একটি বীজ-পর্যায়ে প্রারম্ভকালীন তহবিল সংস্থা, যা প্রতি বছর 3 মাসের দুটি প্রোগ্রামে বীজের টাকা, পরামর্শ এবং সংযোগ সরবরাহ করে
            (পল গ্রাহাম, ট্রেভর ব্ল্যাকওয়েল এবং জেসিকা লিভিংস্টনের সাথে)
2006 - এমআইটিতে পুরষ্কার প্রাপ্ত
2006 - মেরাকি নেটওয়ার্কগুলির জন্য প্রযুক্তিগত উপদেষ্টা
২০০৮ - আর্ক প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ প্রকাশিত হয়েছে, একটি লিস্প উপভাষা (পল গ্রাহামের সাথে)।
2010 - 2010 সিগপস মার্ক ওয়েজার অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
2015 - "কম্পিউটার নেটওয়ার্কিং, বিতরণ সিস্টেম এবং অপারেটিং সিস্টেমগুলিতে অবদানের জন্য" এসিএমের ফেলো (2014) নির্বাচিত।
2019 - জাতীয় প্রকৌশল একাডেমিতে নির্বাচিত



1    2    3    4    5    6    7    8    9    10    [Previus Page]     [Nest Page]

Comments

Popular posts from this blog

Hacker Information

Buy Best Safe And Secure Mask Online For Health [2020,Today]

National Constitution Center | The 25th Amendment of the U.S. Constitution